ঢাকা,বুধবার, ৮ মে ২০২৪

পেকুয়ায় বন্যা পরিস্থিতির অবনতি, সহায়তায় যোগ দিয়েছে নৌবাহিনী

পেকুয়া প্রতিনিধি ::  পেকুয়ায় গত ২৪ঘন্টায় বন্যা পরিস্থিতির আরো অবনতি হয়েছে। নতুন করে বানের পানি প্রবেশ করেছে ইউনিয়নের আরো কয়েকশো ঘরবাড়িতে। দুর্ভোগ পোহাচ্ছে সদর ইউনিয়নের কয়েক হাজার মানুষ। ইতিমধ্যে দুর্গত মানুষের সহায়তায় যোগ দিয়েছে বাংলাদেশ নৌবাহিনীর একটি টিম। এসময় তারা আটকা পড়াদের উদ্ধারসহ মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেন।

নৌবাহিনীর লেফটেন্যান্ট কমান্ডার নুরুল মোস্তফা বলেন, আমরা বাংলাদেশ নৌবাহিনীর পক্ষ থেকে আটকাপড়াদের উদ্ধার সহ প্রয়োজনীয় ত্রাণ সহায়তা অব্যাহত রাখবো।
এই বন্যা ইতিহাসের ভয়াবহ বন্যা বলে আখ্যায়িত করছেন স্থানীয়রা।

এদিকে গতকাল কক্সবাজারের জেলা প্রশাসক মোহাম্মদ শাহিন ইমরান পেকুয়ায় বন্যা কবলিত জায়গা পরিদর্শন করেছেন। তিনি সরকারের পক্ষ থেকে প্রয়োজনীয় খাদ্য সহায়তা প্রদানের আশ্বাস দিয়েছেন এবং রান্না করা খাবার বিতরণ করেছেন। এদিকে বানের পানিতে পেকুয়া সদরের আভ্যন্তরীণ যোগাযোগ ব্যবস্থা ও বিদ্যুৎ ব্যবস্থা ভেঙে পড়েছে। সন্ধ্যায় পেকুয়া উপজেলা ভবন ও চৌমুহনী এলাকায় বিদ্যুৎ চালু হলেও অধিকাংশ এলাকা বন্ধ রয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা পূর্বিতা চাকমা বলেন, আমরা সারা দিন পেকুয়া সদর ইউনিয়নের সিরাদিয়া, জালিয়াখালী, দ্বিয়াপাড়া,মৌলভী এলাকায় বাঁধ কেটে দিয়ে বন্যা নামাতে চেষ্টা করছি, বৃষ্টি না হলে রাতের মধ্যে পানি নেমে যাবে, এলাকায় প্রয়োজনীয় খাদ্য সহায়তা প্রদানসহ মানুষের দুর্ভোগ লাঘবের। তিনি পানি নেমে যাওয়ার জন্য ইতোমধ্যেই বাধ কেটে দিচ্ছেন বলে জানান।।

পাঠকের মতামত: